গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২:

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২:গণযোগাযোগ অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত গ্রেড-১৩ থেকে গ্রেড-২০ পর্যন্ত (৩য় ও ৪র্থ শ্রেণি) ১৬ টি পদে ৩৯৭ জনকে নিয়োগ দেবে। ২৫ জুলাই গণযোগাযোগ অধিদপ্তর ১৬ টি পদে ৩৯৭ জনের একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। উক্ত পদ গুলোতে শুধু বাংলাদেশের প্রকৃত নাগরিকগণ আবেদন করতে পারবেন। গণযোগাযোগ অধিদপ্তরে চাকরির জন্য পুরুষ ও মহিলা উভয়ই প্রার্থী আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের আগামী ২৫ আগস্ট, ২০২২ খ্রি. তারিখের মধ্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

পদের নাম, শূন্য পদের সংখ্যা, গ্রেড ও বেতন স্কেল, শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য অভিজ্ঞতার তথ্য নিচে বিস্তারিত দেয়া হলো:

১. গণযোগাযোগ অধিদপ্তর সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর পদে ২ (দুই) জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি পাস হতে হবে এবং তার পাশাপাশি কম্পিউটার চালনায় দক্ষতা, বাংলা ও ইংরেজি সাঁটলিপি প্রতি মিনিটে গতি যথাক্রমে ৫০ ও ৮০ শব্দ। বাংলা ও ইংরেজি কম্পােজের গতি প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ১১,০০০-২৬,৫৯০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

২. গণযোগাযোগ অধিদপ্তর উর্ধ্বতন কণ্ঠশিল্পী পদে ০৭ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংগীতে স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা কোনাে স্বীকৃত বাের্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ কোনাে স্বীকৃত বাের্ড হতে সংগীতে ডিপ্লোমা; সুর সংযােজন ও কণ্ঠদানে পারদর্শিতা; সুললিত ও মিষ্টি কন্ঠের অধিকারী;  গণজমায়েত অথবা কোনাে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশনায় কণ্ঠদানে সক্ষম এবং গানের মাধ্যমে কর্মসূচি প্রচারের অভিজ্ঞতা থাকতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ১১,০০০-২৬,৫৯০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২

৩. গণযোগাযোগ অধিদপ্তর সাঁট মুদ্রাক্ষরিক-কামকম্পিউটার অপারেটর পদে ০৫ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি পাস এবং তার পাশাপাশি কম্পিউটার চালনায় দক্ষতা, বাংলা ও ইংরেজি সাঁটলিপি প্রতি মিনিটে গতি যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ। বাংলা ও ইংরেজি কম্পােজের গতি প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ১০,২০০-২৪,৬৮০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

৪. গণযোগাযোগ অধিদপ্তর সাউন্ড মেকানিক পদে ০৫ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সাটিফিকেট (ভােকেশনাল) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল বিষয়ে ২ (দুই) বৎসর মেয়াদি ট্রেড কোর্সে উত্তীর্ণ এবং ইলেকট্রনিক্স ও পিএ যন্ত্রপাতি এবং সিনেমা যন্ত্রপাতি মেরামত বিষয়ে অন্যূন ২ (দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ১০,২০০-২৪,৬৮০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

৫. গণযোগাযোগ অধিদপ্তর ড্রাইভার পদে ৩৫ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; ভারী মােটরগাড়ি চালনার লাইসেন্স; ড্রাইভিং এর ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ এবং গাড়ি চালনায় অন্যূন ২ (দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ৯,৭০০-২৩,৪৯০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

৬. গণযোগাযোগ অধিদপ্তর এম, এল, সারেং পদে ০১ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; কোনাে স্বীকৃত প্রতিষ্ঠান হতে ইনল্যান্ড মেকানিক্যাল প্রপেল ভেসেলস সারেং হিসাবে যােগ্যতার সার্টিফিকেট এবং মােটর লঞ্চ চালনায় অন্যূন ৩ (তিন) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ৯,৭০০-২৩,৪৯০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২

৭. গণযোগাযোগ অধিদপ্তর এম, এল, ড্রাইভার পদে ০১ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; কোনাে স্বীকৃত প্রতিষ্ঠান হতে মােটর লঞ্চ চালনায় দ্বিতীয় শ্রেণি বা সমমানের সার্টিফিকেট এবং মােটর লঞ্চ চালনায় অন্যূন ৩ (তিন) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ৯,৭০০-২৩,৪৯০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

৮. গণযোগাযোগ অধিদপ্তর অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৪১ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; কম্পিউটার চালনায় দক্ষতা এবং বাংলা ও ইংরেজি কম্পােজের গতি প্রতি মিনিটে যথাক্রমে ২০ ও ২০ শব্দ হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ৯,৩০০-২২,৪৯০/-টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

৯. গণযোগাযোগ অধিদপ্তর ঘােষক পদে ৪২ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; স্পষ্ট ও সুমিষ্ট কণ্ঠস্বরসহ ঘােষণায় পারদর্শিতা; ঘােষণার বার্তা তৈরি করার দক্ষতা এবং কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ৯,৩০০-২২,৪৯০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

১০. গণযোগাযোগ অধিদপ্তর ডায়নামাে মেকানিক পদে ০১ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল | সাটিফিকেট (ভােকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ; অথবা কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ কোনাে স্বীকৃত প্রতিষ্ঠান হতে বৈদ্যুতিক বা মেকানিক এ ২ (দুই) বছরের ট্রেড কোর্সে উত্তীর্ণ এবং সকল প্রকার বৈদ্যুতিক যন্ত্রপাতি বিশেষ করে তৈল বা গ্যাসচালিত ইঞ্জিন, ডায়নামাে এবং জেনারেটর মেরামতের কাজে অন্যূন ২ (দুই) বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তি ৯,৩০০-২২,৪৯০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২

১১. গণযোগাযোগ অধিদপ্তর ফুট প্লেয়ার পদে ০২ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; গান বা সুরের তাল-লয় ও রাগ সম্পর্কে জ্ঞান এবং বংশীবাদক হিসেবে বাস্তব কর্ম অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ৯,৩০০-২২,৪৯০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

১২. গণযোগাযোগ অধিদপ্তর সহকারী সাইন অপারেটর পদে ০১ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (ভােকেশনাল) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (বৈদ্যুতিক (এসি/ডিসি ২২০ ভােল্ট পর্যন্ত) কাজের অভিজ্ঞতা; টেস্ট ল্যাম্প ও হাইড্রোমিটার ব্যবহার সম্পর্কে অভিজ্ঞতা এবং জনসভায় ব্যবহৃত মাইকের যন্ত্রপাতি অপারেটিং ও মেরামতের অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ৮,৮০০-২১,৩১০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন । এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ৫৬ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

১৩. গণযোগাযোগ অধিদপ্তর এ,পি,এ,ই অপারেটর পদে ৯১ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (ভােকেশনাল) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; বৈদ্যুতিক (এসি/ডিসি ২২০ ভােল্ট পর্যন্ত) কাজের অভিজ্ঞতা; টেস্ট ল্যাম্প ও হাইড্রোমিটার ব্যবহার সম্পর্কে অভিজ্ঞতা এবং জনসভায় ব্যবহৃত মাইকের যন্ত্রপাতি অপারেটিং ও মেরামতের অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ৮,৮০০-২১,৩১০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন। এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ৫৬ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

১৪. গণযোগাযোগ অধিদপ্তর অফিস সহায়ক পদে ১১৩ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ৮,২৫০-২০,০১০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন। এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ৫৬ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২

১৫. গণযোগাযোগ অধিদপ্তর নিরাপত্তা প্রহরী পদে ৪৭ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ৮,২৫০-২০,০১০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন। এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ৫৬ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

১৬. গণযোগাযোগ অধিদপ্তর পরিচ্ছন্নতা কর্মী ০৩ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে চাকরির আবেদনের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে কোনাে স্বীকৃত বাের্ড হতে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং সুঠাম দেহের অধিকারী হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা ৮,২৫০-২০,০১০/- টাকা বেতন স্কেলে বেতন পাবেন। এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিয়োগ পরীক্ষার ফি বাবদ ৫৬ টাকা টেলিটকের মাধ্যমে জমা প্রদান করতে হবে।

গণযোগাযোগ অধিদপ্তর চাকরির লক্ষ্যে আবেদনকারীদের জন্য প্রযােজ্য/অনুসরণীয় শর্তাবলী:

গণযোগাযোগ অধিদপ্তর চাকরির আবেদনের ক্ষেত্রে বয়সসীমা:

০১/০৭/২০২২ খ্রি. তারিখে প্রার্থীর বয়সসীমা:

(ক) সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ০১/০৭/২০২২ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। 

(খ) বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর পর্যন্ত। 

গণযোগাযোগ অধিদপ্তর চাকরির আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলী :

পরীক্ষায় অংশগ্রহণের জন্য ইচ্ছুক প্রার্থীগণ http://mcd.teletalk.com.bd ওয়েবসাইটে অনলাইনে আবেদনপত্র পূরণ করবেন। 

গণযোগাযোগ অধিদপ্তর চাকরির আবেদনের সময়সীমা নিম্নরূপ: 

(১) Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ০১ আগস্ট ২০২২ সকাল ১০.০০ টা হতে (২) Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ২৫ আগস্ট ২০২২ বিকাল ৫.০০ টা পর্যন্ত। 

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিবেন। Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০*প্রস্থ ৩০০) pixel ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০*প্রস্থ ৮০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বােচ্চ ১০০ KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ KB হতে হবে। 

Online আবেদনপত্রে পূরণকৃত তথ্য যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। 

প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোনাে প্রয়ােজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন। 

গণযোগাযোগ অধিদপ্তর চাকরির নিয়োগ পরীক্ষার ফি প্রদান ও SMS প্রেরণের নিয়মাবলি: 

Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং Signature Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy প্রার্থী প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করবেন। Applicant’s কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোনাে Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে SMS করে ১-১১ নং ক্রমিকের পদসমূহের জন্য পরীক্ষার ফি বাবদ ১০০/(একশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ ১২/- টাকা মােট ১১২/- (একশত বারাে) টাকা এবং ১২-১৬ নং ক্রমিকের পদসমূহের জন্য পরীক্ষার ফি বাবদ ৫০/- (পঞ্চাশ) টাকা ও Teletalk এ সার্ভিস চার্জ ৬/- টাকা মােট ৫৬/- (ছাপ্পান্ন) টাকা বাহাত্তর ঘন্টার মধ্যে জমা দিবেন। 

বিশেষভাবে উল্লেখ্য যে, Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online-এ আবেদনপত্র কোনাে অবস্থাতেই গৃহীত হবে না। 

প্রথম SMS: MCD <space> User ID লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে। 

Example : MCD ABCD 

Reply : Addressing Appicant’s Name, Tk. 112 will be charged as application fee. Your PIN is xxxxxxxx. To pay fee Type MCD <space> YES <space> PIN and Send to 16222. 

দ্বিতীয় SMS: MCD<space> YES <space> PIN লিখে Send করতে হবে ১৬২২২.

Example : MCD YES XXXXXXXX 

Reply : Congratulation Applicant’s Name, payment completed successfully for MCD application for the post of xxx, User Id: (XXX) and Password (XXX). 

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://mcd.teletalk.com.bd অথবা গণযােগাযােগ অধিদপ্তরের ওয়েবসাইটে http://masscommunication.gov.bd এ এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধু যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে। 

Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল নম্বরে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়। 

SMS এ প্রেরিত User ID এবং Passward ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যুর নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক Print (সম্ভব হলে রঙিন) করে নিবেন। 

প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন। 

শুধু টেলিটক প্রি-পেইড মােবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS অনুসরণ করে নিজ নিজ User ID, serial এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন। 

i. User ID জানা থাকলে: MCD <space> Help <space> User <space> User ID & Send to 16222. 

Example: MCD HELP user ABCD & send to 16222. 

ii. PIN জানা থাকলে: MCD <space> Help <space> PIN <space> PIN NO : MCD Help PIN 1234567 and send to 16222. 

ঝ. Online- এ আবেদন করতে কোনাে সমস্যা হলে ১২১ নম্বরে অথবা vas.query@teletalk.com.bd ইমেইল যােগাযােগ করা যাবে। 

বি.দ্র: একাধিক পদের পরীক্ষা একই সময়ে অনুষ্ঠিত হতে পারে। বিধায় প্রার্থীগণকে একাধিক পদে আবেদন করার ব্যাপারে নিরুৎসাহিত করা হলাে।

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২, govt job,

Leave a Comment

Your email address will not be published.